বোর্ডের প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার ক্রিকেটারদের, ভারত সফরে আসছেন সাকিবরা

বোর্ডের প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার ক্রিকেটারদের, ভারত সফরে আসছেন সাকিবরা

bangla bangla news Bengali news Sports sports news

অবশেষে ঝামেলা মিটল।বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন ক্রিকেটাররা। ১১ দফা দাবি নিয়ে সোমবার থেকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে ধর্মঘটের ডাক দিয়েছিলেন সাকিবরা। ধর্মঘট উঠে যাওয়ায় সূচি অনুযায়ীই ভারত সফরে আসছে বাংলাদেশ ক্রিকেট দল।

বোর্ডের প্রতিশ্রুতিতে ধর্মঘট প্রত্যাহার ক্রিকেটারদের, ভারত সফরে আসছেন সাকিবরা

দেশের ক্রিকেট সঠিক পথে চলছে না- সোমবার শের এ বাংলা স্টেডিয়ামে সাংবাদিক সম্মেলন করে এই দাবি করেন বাংলাদেশের ১১ জন ক্রিকেটার। ক্রিকেটারদের আন্দোলনের মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। সাকিবের পাশাপাশি বিক্ষোভে সামিল হন মুশফিকুর রহিম, তামিম ইকবালের মতো ক্রিকেটাররা। বাংলাদেশের ক্রিকেটের উন্নতির স্বার্থে ১১ দফা দাবি নিয়ে সোমবার থেকে বয়কটের ডাক দেন সাকিবরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁরা ক্রিকেটের কোনও কাজের সঙ্গে যুক্ত থাকবেন না বলেও জানিয়ে দেন। ক্রিকেটারদের বয়কটে অনিশ্চিত হয়ে পড়ে ভারত-বাংলাদেশ সিরিজ। পরের মাসেই বাংলাদেশের ভারত সফর। ভারতের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ আর টেস্ট সিরিজ খেলতে আসার কথা রয়েছে সাকিব আল হাসানদের।

বিসিবি-র প্রতিশ্রুতিতে অবশেষে জট খুলল। বুধবার ক্রিকেটারদের সঙ্গে আলোচনায় বসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। ক্রিকেটারদের ১১টি দাবি মেনে নেওয়ার কথা জানিয়েছেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান। তার পরেই ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেন সাকিবরা। যার ফলে ভারত-বাংলাদেশ স্রিজ নিয়ে অনিশ্চয়তার মেঘ কেটে যায়। নির্ধারিত সূচি মেনেই ভারত সফরে আসছে সাকিবরা। ৩ নভেম্বর দিল্লিতে ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম টি-২০ ম্যাচ। তিন ম্যাচের টি-২০ সিরিজের পরই হবে দুই ম্যাচের টেস্ট সিরিজ। সমস্যা মিটিয়ে ভারত সফরে যে বাংলাদেশ আসবে, সেকথা আগেই জানিয়েছিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *