মিউজিক মাফিয়ারা চালাচ্ছে বলিউড, ভগবান সাজার চেষ্টা করছে, অভিযোগ আদনান সামির

Entertainment


যেভাবে পুরনো গান ও ছবি রিমেক করা হচ্ছে তারও নিন্দা করেছেন লিফট করা দে-র গায়ক। তাঁর বক্তব্য, ঈশ্বরের করুণায় ভারতে ১৩০ কোটি মানুষ রয়েছেন, আর আমাদের রিমেক আর রিমিক্স ছাড়া কিছু দেওয়ার নেই?


মুম্বই: বলিউডের ফিল্ম ও মিউজিক মাফিয়ারা শিল্পের নিয়ন্ত্রক হতে চায়। সঙ্গীত মহলে প্রতিভার অপমৃত্যু স্বাভাবিক ঘটনা, যদি কেউ এই মাফিয়াদের কথামত না চলতে চায়, তবে একঘরে করে দেওয়া হয় তাদের। গায়ক আদনান সামি এবার এই অভিযোগ করলেন।

আদনান বলেছেন, ভারতীয় ছবি ও সঙ্গীত জগৎকে বিশালভাবে ঝাঁকাতে হবে। বিশেষত সঙ্গীতের ক্ষেত্রে, নতুন গায়ক গায়িকা থেকে প্রবীণ, সঙ্গীত রচয়িতা, প্রযোজক- প্রত্যেককে জঘন্যভাবে শোষিত হতে হয়। হয় হর্তাকর্তাদের অঙ্গুলিহেলনে চল, নইলে তুমি বাদ… সৃষ্টিশীলতাকে এমন কয়েকজন নিয়ন্ত্রণের চেষ্টা করে যাদের সে ব্যাপারে কোনও ধারণাই নেই, তারাই ভগবান সাজার চেষ্টা করছে। ইনস্টাগ্রাম পোস্টে লিখেছেন তিনি।

যেভাবে পুরনো গান ও ছবি রিমেক করা হচ্ছে তারও নিন্দা করেছেন লিফট করা দে-র গায়ক। তাঁর বক্তব্য, ঈশ্বরের করুণায় ভারতে ১৩০ কোটি মানুষ রয়েছেন, আর আমাদের রিমেক আর রিমিক্স ছাড়া কিছু দেওয়ার নেই? ইশ্বরের দোহাই, এ সব বন্ধ করুন, সত্যিকারের প্রতিভাধর নতুন ও পুরনো শিল্পীদের নিঃশ্বাস নিতে দিন, ছবি ও সিনেমার দিক দিয়ে সৃষ্টিশীলতাকে সুযোগ দিন।  তিনি আরও লিখেছেন, তোমরা যারা ছবি ও সঙ্গীত মাফিয়া, নিজেরাই নিজেদের ভগবানের আসনে বসিয়েছ, ইতিহাস থেকে তোমরা শেখনি যে কখনও শিল্প ও সৃষ্টিশীলতাকে নিয়ন্ত্রণ করা যায় না? যথেষ্ট হয়েছে, নিজেকে পালটাও। পরিবর্তন দরজায় কড়া নাড়ছে, তোমরা চাও বা না চাও।

 



Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *