ভারতে হামলার জন্য জঙ্গিদের ট্রেনিং দিচ্ছে পাকিস্তানি সেনা! টার্গেট নেতা-মন্ত্রীরা

ভারতে হামলার জন্য জঙ্গিদের ট্রেনিং দিচ্ছে পাকিস্তানি সেনা! টার্গেট নেতা-মন্ত্রীরা

National


নিজস্ব প্রতিবেদন- একদিকে চিন। অন্যদিকে নেপাল ও পাকিস্তান। ত্রিমুখী চাপে ভারত। তিনদিকে তিন শত্রুকে সামলাতে ভারতের এখন হিমশিম অবস্থা। গোয়েন্দা সূত্র এবার জানিয়েছে, ভারতে হামলার জন্য একদল জঙ্গিকে বিশেষ ট্রেনিং দিচ্ছে খোদ পাকিস্তানি সেনা। পাকিস্তানের গুপ্তচর সংস্থা আইএসআই ও জঙ্গি সংগঠনের নেতাদের বৈঠক হয়েছে। তার পরই পাকিস্তানি সেনার তত্ত্বাবধানে ওই জঙ্গিদের ট্রেনিং শুরু হয়েছে। ভারতের বড় শহরগুলিতে আক্রমণের লক্ষ্যে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে তাদের। গতকালই মুম্বইয়ের তাজ হোটেলে উড়ো ফোন এসেছিল। হুমকি দিয়ে বলা হয়, হোটেল উড়িয়ে দেওয়া হবে। থাকা ব্যক্তি নিজেকে লস্কর-ই-তৈবা-র সদস্য বলে পরিচয় দেয়। মুম্বইয়ের কোলাবায় তাজ মহল প্যালেস হোটেল ও বান্দায় তাজ ল্যান্ডস এন্ড হোটেল উড়িয়ে দেওয়ার হুমকি দেয় সে।

দুটি হোটেলে নিরাপত্তা ব্যবস্থা বাড়িয়ে দেওয়া হয়েছে। জানা গিয়েছে, পাকিস্তান থেকেই এসেছিল সেই হুমকি ফোন। আর এবার গোয়েন্দারা গোপন সূত্র থেকে জানতে পেরেছেন, ভারতের নেতা-মন্ত্রীদের টার্গেট করেছে জঙ্গিরা। এমনকী বড় শহরের বহু জনবহুল জায়গাতেও নাশকতার টার্গেট করেছে তারা। গোয়েন্দা সংস্থাগুলি জানিয়েছে, ভারত-নেপাল সীমান্ত দিয়ে এদেশে ঢোকার ছক কষছে জঙ্গিরা। জইশ-ই-মহম্মদ ও তালিবানি জঙ্গি সংগঠন একসঙ্গে মিলে এই নাশকতার পরিকল্পনা করছে বলে জানা গিয়েছে। আর তাদের সবরকম সহযোগিতা করছে পাকিস্তানের সেনাবাহিনী ও আইএসআই।

আরও পড়ুন- বালাকোট হানায় মূল অস্ত্র, লাদাখে উত্তেজনার মধ্যে আরও Spice-2000 বোমা কিনছে ভারত

দিল্লি পুলিস ইতিমধ্যে শহরের প্রতিটি বড় বড় বিল্ডিং-এর ভিডিয়ো তুলছে। যাতে যে কোনও জরুরি পরিস্থিতির মোকাবিলা করা যায়। এছাড়া মুম্বই, দিল্লিসহ দেশের একাধিক শহরের জনবহুল এলাকায় নিরাপত্তা বাড়ানো হয়েছে। একে তো করোনা পরিস্থিতি সামলাতে হিমশিম খাচ্ছে দেশের সরকার। তার উপর আবার এই নতুন বিপদ।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *