বাসে উঠলে কত দেবেন? মালিকদের প্রস্তাবিত নতুন ভাড়ার তালিকা পৌঁছল পরিবহণ দফতরে

বাসে উঠলে কত দেবেন? মালিকদের প্রস্তাবিত নতুন ভাড়ার তালিকা পৌঁছল পরিবহণ দফতরে

State


অয়ন ঘোষাল: সোমবার থেকে রাজ্যের বেসরকারি বাসে নতুন ভাড়ার প্রস্তাব দিল বাস সংগঠনের মালিকরা। বাসের ভাড়া হবে ১০, ১৩, ১৬, ১৯, ২২ ও ২৫ টাকা।  মিনিবাসের নতুন ভাড়া ১০, ১৩, ১৬,২০,২৩  ও ২৬ টাকা। সরকারের কাছে ইতিমধ্যেই এই বর্ধিত ভাড়ার তালিকা পাঠিয়েছে রেগুলেটরি কমিটি। 

আরও পড়ুন: আগামিকাল থেকে পুর কর্মীদের যাতায়াতের জন্য চলবে মোট ১১টি বাস, সিদ্ধান্ত পুরসভার

আনলক হয়েছে গোটা দেশ তথা শহর। অফিস খুলেছে। কিন্তু বাস যোগাযোগ নিয়ে চরম সমস্যায় অফিস যাত্রীরা। সে মানিকতলা হোক , কিম্বা উল্টোডাঙা মোড় কিম্বা শিয়ালদা বাস স্ট্যান্ড। বাসের অভাবে রোজ চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে যাত্রীদের। তথচ লোকসান করে রাস্তায় নামতে নারাজ বাসবালিকরা। তাই এবার নতুন ভাড়ার প্রস্তাব নিয়ে সরকারের দ্বারস্ত হয়েছে বাস সংগঠনের কর্মীরা। 

সূত্রের খবর আগামী শুক্রবারের মধ্যেই বাস ও মিনিবাসের নতুন ভাড়ার প্রস্তাবে অনুমোদন দিতে পারে পরিবহণ দফতর। প্রস্তাবিত ভাড়ার তালিকায় সরকার সম্মতি জানালে সে ক্ষেত্রে নতুন টিকিট এবং নতুন চার্ট ছাপানোর জন্য শনি ও রবিবার সময় পাবেন বাস মালিকরা। অতএব সোমবার অর্থাৎ ১৫ জুন থেকে বাসে উঠলেই নতুন ভাড়া দিতে হবে যাত্রীদের। 

আরও পড়ুন: মাস্ক বেঁঁধে রাস্তায় চকলেট বিক্রি করছে আলিসা, ‘আনলকড’ কলকাতায় ‘হিরো’ ৪ বছরের খুদে!

এর আগে বাস মালিকদের তরফে জানানো হয়েছিল সাধারণ বাসের ক্ষেত্রে ভাড়ার ক্রমতালিকা হবে ১০, ১৫, ২০ এবং ২৫। মিনিবাসের ক্ষেত্রে তা হবে ১০, ১৫, ২০, ২৫ এবং ৩০। এতে পরিবহণ রেগুলেটরি কমিটিতে থাকা বাস যাত্রী সংগঠন-এর প্রতিনিধিরা আপত্তি জানান। বাস মালিকদের আরও একটু নমনীয় হওয়ার অনুরোধ জানান আঞ্চলিক পরিবহণ অধিকর্তা। সব পক্ষের মত নিয়ে আজই পরিমার্জিত ও চুড়ান্ত নতুন ভাড়ার তালিকা অনুমোদনের জন্য পাঠানো হয়। 





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *