ফের এনকাউন্টার কাশ্মীরে, জওয়ানদের গুলিতে খতম ২ জঙ্গি

Bengali news indian Army Kashmir National
ডিজিটাল ডেস্ক: ফের সেনা-জঙ্গি সংঘর্ষে উত্তপ্ত জম্মু-কাশ্মীর। নিরাপত্তারক্ষীদের সঙ্গে গুলির লড়াইয়ে নিকেশ দুই জঙ্গি। বুধবার, রাজধানী শ্রীনগরের অদূরেই জওয়ানদের সঙ্গে জেহাদিদের লড়াই হয়।

#JammuAndKashmir: An exchange of fire started between terrorists & security forces at Soothu, Nowgam on the outskirts of Srinagar earlier this morning. Internet services have been suspended. (visuals deferred by unspecified time) pic.twitter.com/tMIUg9cfmp

— ANI (@ANI) October 24, 2018

সেনা সূত্রে খবর, অনন্তনাগ জেলার নোগাম গ্রামে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর দেন গোয়েন্দারা। সেইমতো ছকে ফেলা হয় অভিযানের নকশা। একটি বাড়িতে আত্মগোপন করেছিল জেহাদিরা। প্ল্যান মাফিক বাড়িটিকে ঘিরে ফেলেন জওয়ানরা। তবে নিরাপত্তারক্ষীদের উপস্থিতি বুঝতে পেরে গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। পালটা হামলা চালান জওয়ানরাও। বেশ কিছুক্ষণ চলা গুলিযুদ্ধের পর নিকেশ হয় দুই জেহাদি। উদ্ধার হয় প্রচুর অস্ত্রশস্ত্র। আপাতত অভিযান শেষ হলেও গোটা এলাকা ঘিরে জঙ্গিদের খোঁজে তল্লাশি চালাচ্ছে সেনাবাহিনী। এদিকে, সেনা-জঙ্গি লড়াই চলাকালীন যথারীতি জওয়ানদের লক্ষ্য করে পাথর ছোঁড়ে স্থানীয়রা। রাস্তায় নেমে জঙ্গিদের আড়াল করার চেষ্টা করে তারা।

উল্লেখ্য, গত রবিবার দক্ষিণ কাশ্মীরের কুলগামের লারু এলাকায় সেনার সঙ্গে জঙ্গিদের সংঘাত বাঁধে। জম্মু ও কাশ্মীর পুলিশের তরফে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে ওই এলাকায় তল্লাশি চালাতে শুরু করেন তাঁরা। তাঁদের কাছে খবর ছিল, এলাকার বেশ কয়েকটি বাড়িতে জঙ্গিরা লুকিয়ে থাকতে পারে। সেই কারণে তল্লাশি শুরু করে সেনা। তারপরই কুলগাঁওয়ের এনকাউন্টার এলাকায় একটি বিস্ফোরণ হয়। সেই বিস্ফোরণে মারা যান সাত নাগরিক। খতম হয় তিন জঙ্গি।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *