কলকাতায় করোনা কেন বেশি? ব্যাখ্যা মমতার, তৈরি করলেন ‘কোভিড ওয়ারিয়র্স ক্লাব’

কলকাতায় করোনা কেন বেশি? ব্যাখ্যা মমতার, তৈরি করলেন ‘কোভিড ওয়ারিয়র্স ক্লাব’

State


নিজস্ব প্রতিবেদন: সোমবার প্লাজমা ব্যাঙ্ক তৈরি করার ঘোষণা করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী। আর এ দিনই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ঘোষণা করলেন, কোভিড ওয়ারিয়র্স ক্লাব তৈরির। দুটো ক্ষেত্রেই কোভিড আক্রান্ত থেকে ফিরে আসা মানুষদেরকে বার্তা দিয়েছেন দুই রাজ্যের মুখ্যমন্ত্রী। এ দিন মমতা বন্দ্যোপাধ্যায় জানান, যাঁরা কোভিড দেখে এসেছে, কোভিডকে জয় করে এসেছে, তাঁদের মধ্যে একটা কোভিড ওয়ারিয়র্স ক্লাব তৈরি করেছি।”

আরও পড়ুন: করোনা যোদ্ধাদের কুর্নিশ! ডক্টরস ডে-তে স্বাস্থ্যকর্মীদের ছুটি ঘোষণা রাজ্যের

এই ক্লাবের সদস্যরা হবেন করোনার গ্রাস থেকে ফিরে আসা ব্যক্তিরা। মুখ্যমন্ত্রীর অনুরোধ, ১২ হাজার রোগী ভাল হয়েছেন। তাঁদেরকে আবেদন করবো কোভিড লড়াইয়ে এগিয়ে আসতে। ইতিমধ্যেই মুর্শিদাবাদের ১০, মালদা ১০ ও কলকাতার ৪০ জন ব্যক্তি এই ক্লাবের সদস্য হওয়ার আগ্রহ প্রকাশ করেছেন। 

মুখ্যমন্ত্রী জানান, বহরমপুর থেকে এ কাজ শুরু হয়েছে। সব জেলায় এ ধরনের সদস্য সংগ্রহ করা হবে। কলকাতাতেও চলবে সদস্য সংগ্রহের অভিযান। মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, কোভিড জয়ীদের কাউন্সেলিং করা হচ্ছে। তাঁদের বিভিন্ন কাজে লাগানো যেতে পারে। তাঁর বার্তা, আজকে হয়তো এই মূল্যায়ন কেউ করতে পারবে না। কিন্তু কোভিড ওয়ারিয়র্স ক্লাবের ভূমিকা একদিন সবাই উপলব্ধি করতে পারবে।

আরও পড়ুন:  আশঙ্কা বাড়াচ্ছে কলকাতা-সহ ৪ জেলা, গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত আরও ৬২৪

করোনা আক্রান্তের নিরিখে উত্তর ২৪ পরগনার পাশাপাশি এগিয়ে কলকাতা। এই জেলায় আক্রান্তের সংখ্যা বেশি হওয়ায় মুখ্যমন্ত্রী যুক্তি দেন, কলকাতা থেকে যেহেতু সব জেলা থেকে এসে ভর্তি হয়, তাই এখানে সংখ্যাটা বেশি। তবে সুস্থের হার উল্লেখজনক বলে মনে করিয়ে দেন তিনি।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *