করোনা আক্রান্ত ৪৪ জন চিকিৎসক-নার্স, ২৪ ঘণ্টায় দিল্লিতে সিল করা হল দু’টি হাসপাতাল

করোনা আক্রান্ত ৪৪ জন চিকিৎসক-নার্স, ২৪ ঘণ্টায় দিল্লিতে সিল করা হল দু’টি হাসপাতাল

National


নিজস্ব প্রতিবেদন: ২৪ ঘণ্টায় দিল্লিতে পরপর বন্ধ হল দুটি হাসপাতাল। বাবু জগজীবন রাম মেমোরিয়াল হাসপাতালে প্রায় ৪৪ জন চিকিৎসক স্বাস্থ্যকর্মীর দেহে ধরা পরল করোনাভাইরাস। আর তার জেরেই সিল করা হলো গোটা হাসপাতাল। আপাতত কোনো নতুন রোগী ভর্তি নেওয়া হবে না। সেই সঙ্গে কোন চিকিৎসক, নার্স ,স্বাস্থ্যকর্মী, কিংবা রোগীকেও হাসপাতাল থেকে বের হতে দেওয়া হবে না বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

শনিবারই দিল্লির হিন্দুরাও হাসপাতালে এক নার্সের শরীরে করোনাভাইরাস সংক্রমণের উপসর্গ মেলে। গত কয়েক দিন তিনি হাসপাতালের বিভিন্ন বিভাগেই কাজ করেছিলেন। আর তার পরেই সিল করে দেওয়া হয় গোটা হাসপাতাল। এই ঘটনারই ২৪ ঘণ্টার মধ্যেই শুরু হল আর‌ও এক হাসপাতাল সিল করা। প্রসঙ্গত, উত্তর দিল্লির বৃহত্তম হাসপাতাল হিন্দু রাও হাসপাতাল।

সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, উত্তর-পশ্চিম দিল্লির জাহাঙ্গীরপুরীতে গত কয়েক দিনে বিপুল পরিমাণে করোনাভাইরাস সংক্রমণের হদিস মিলেছে। ফলে সাবধানতা অবলম্বন করতে বাবু জগজীবন রাম মেমোরিয়াল হাসপাতাল সিল করার সিদ্ধান্ত নিল সরকার।

আরও পড়ুন: মুম্বইয়ে ৯৫ পুলিসকর্মী করোনা পজিটিভ, আতঙ্ক বাড়ছে উদ্ধব প্রশাসনের

করোনাভাইরাস পরিস্থিতির শুরু থেকেই বিভিন্ন হাসপাতালের চিকিৎসক স্বাস্থ্যকর্মীরা নিজেরাই আক্রান্ত হয়েছেন। শুধু তাই নয় আক্রান্ত হয়েছেন ছোট ক্লিনিকের চিকিৎসকরাও। কোন‌ও হাসপাতালে বিপুল পরিমাণে করোনাভাইরাস সংক্রমণের হদিস মিললে সেক্ষেত্রে সাবধানতার জন্য হাসপাতাল থেকে কার‌ও বেরোনো বা প্রবেশ করা বন্ধ করে দেওয়া হচ্ছে। যতদিন না হাসপাতালের চিকিৎসক থেকে রোগীরা প্রত্যেকে দুইবার টেস্ট রেজাল্টে নেগেটিভ প্রমাণিত হবেন না ততদিন স্থানান্তর করা হবে না তাঁদের।

এখনও পর্যন্ত দিল্লিতে প্রায় ২,৬২৫ জন করোনা আক্রান্তের হদিস মিলেছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ১১১ জন।





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *