করোনায় প্রাণ হারালেন যোগীর মন্ত্রী,শোক প্রকাশ রাষ্ট্রপতি,মায়াবতীর

National


নিজস্ব প্রতিবেদন: অক্সিজেন, ভেন্টিলেটর দিয়েও জেতা হলো না কোভিড যুদ্ধ। ৬২ বছর বয়সেই করোনা থাবায় প্রাণ হারালেন যোগী মন্ত্রীসভার মন্ত্রী কমল রানি বরুন। ১৮ জুলাই কোভিড পজেটিভ হওয়ার পর ভর্তি ছিলেন সঞ্জয় গান্ধী পোস্টগ্র্যাজুয়েট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সে। সেখানেই আজ সাড়ে ৯ টা নাগাদ কোভিড কেড়ে নিল উত্তর প্রদেশের প্রযুক্তি শিক্ষা মন্ত্রীকে।

 

হাসপাতালের ডিরেক্টর জানিয়েছেন কোমর্বিডিটি-সহ কোভিড আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ক্যাবিনেট মন্ত্রী। হাইপোটেনসন ও বিভিন্ন অঙ্গ অকেজ হয়ে যাওয়ায় শারীরিক পরিস্থিতি ক্রমে অবনতি হতে শুরু করে আজ সকালে। তাঁর মৃত্যুতে শোকাহত হয়ে পরিবারকে সমবেদনা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। টুইট করে তিনি লিখেছেন, তৃণমূল স্তরে সকলকে সাহায্য করার জন্য সকলে কমল রানি বরুনকে সম্মান করতেন।

আরও পড়ুন: ঘরে বসেই ভিডিয়ো কনফারেন্সে ভুমি পুজো দেখবেন রামমন্দির আন্দোলনের দুই মুখ

লোকসভার দুবারের সাংসদও কমল রানি। উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই ঘটনায় সমবেদনা জানিয়ে বলেছেন, “তিনি কোভিড পজেটিভ হয়ে এসজিপিজিআই হাসপাতালে চিকিৎসারত ছিলেন। তিনি একজন জনপ্রিয় নেতৃ ও সমাজের কর্মী। ক্যাবিনেটের অংশ  হিসেবে সক্রিয় ভাবে কাজ করেছেন।” অযোধ্যায় ৫ অগস্টের প্রস্তুতির কাজ দেখতে যাওয়ার পূর্ব পরিকল্পনা বাতিল করেছেন যোগী। উত্তর প্রদেশের রাজ্যপাল কমল রানির পরিবরকে সমবেদনা জানিয়ে বলেছেন,”তাঁর এই হঠাৎ মৃত্যুতে আমি আঘাত পেয়েছি। তাঁর সাংসদ থাকাকালীন তিনি অত্যন্ত সক্রিয় ছিলেন।”

প্রাক্তন মুখ্যমন্ত্রী মায়াবতীও টুইট করে সমবেদনার বার্তা দিয়েছেন। বহুজন সমাজবাদী পার্টির সুপ্রিমো লিখেছেন, “উত্তর প্রদেশের প্রযুক্তি শিক্ষা মন্ত্রীর করোনায় মৃত্যু একটি অত্যন্ত দুঃখজনক ও চিন্তার খবর। কেন্দ্র ও রাজ্য দুই সরকারকেই আরও গুরুত্ব দিয়ে করোনার ছড়িয়ে পড়া রুখতে হবে।”





Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *